তিনি একদিকে হাফ ডজন নাম করা ছোট ছবি বানিয়েছেন। মনসুন মেলোডি একটা ওয়েব সিরিজও বানিয়েছেন। আবার অন্য দিকে লেখালেখিও করেন। আমরা কথা বলছি রজত সাহার ব্যাপারে।  সম্প্রতি তার “হৃদ মাঝারে”  নামক শর্ট ফিল্ম এর পোস্টার রিলিজ হয়েছে। আর সেটা বেশ নজর করেছে ইতিমধ্যেই। তবে কয়েকদিন আগে তার লেখা একটি গল্প “শোধ” অডিও স্টোরি হিসেবে মিডনাইট হরর স্টেশন গ্রুপের একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।

আর  সেটিও বেশ নজর কেড়েছে। এক সপ্তাহে আশি হাজারের বেশি মানুষ সেই গল্প শুনেছে। তথ্য আরো বলছে  চ্যানেলের মোস্ট পপুলার ভিডিও গুলোর মধ্যে সাত নম্বরে এসে গেছে  শোধ গল্পটি। এখানে উল্লেখ্য শোধ মাত্র এক সপ্তাহে এই কৃতিত্ব পেয়েছে যেখানে তার আগের ভিডিওগুলো চার কি পাঁচ মাস আগের থেকে সেখানে আছে। তাই সেই সময় অতিক্রান্ত হলে যে গল্পটি বাংলা অডিও স্টোরি জগতে নতুন মাইলস্টোন তৈরি করবে সেটা বলাই বাহুল্য। এই বিষয়ে বলতে গেলে পরিচালক জানান তার ভূতের গল্প পড়তে ও লিখতে একদমই ভালো লাগে না।

সামাজিক গল্প বা যা মানুষের কথা বলে তাই, তাই প্রথম পছন্দ। এক বোনের বিশেষ অনুরোধে এই গল্পটি লেখেন তিনি। এমনকি এই সাফল্যের পরও তিনি খুব একটা ভৌতিক গল্পে আগ্রহী নন। তিনি আরো বলেন, “আমি যদি আমার লেখা গল্পগুলোর একটা রাঙ্কিং করি তাহলে শোধ অনেক নিচে থাকবে। ওর চেয়ে অনেক ভালো গল্প আমি লিখেছি বলে আমার মনে হয়। যদিও এখন ভূতের গল্পের একটা টেন্ড চলছে ঠিকই।

কিন্তু সামাজিক গল্পের যে স্বাদ ও বিলাসিতা আছে,  তার কাছে কিছুই আসতে পারেনা। পরে ভূতের গল্প দু একটা লিখলেও আমি আসে পাশের মানুষের  কথাই বেশি বলব।“  এমনকি শোধ ভৌতিক গল্প হলেও টা সমাজের এক স্তরের নারীদের প্রতি অন্যায়ের কথাই বলে। তার একটি ছোট গল্পের সংকলন বিভা পাবলিকেশনের ছত্রছায়ায় প্রকাশ হয়েছে গত বছর। সাথে “গল্পকথায় রজত”  বলে একটি ফেসবুক পেজ থেকেও তিনি নিয়মিত লেখালেখি করেন। 

 

যদিও রজত বাবু এখন পুরোপুরি ব্যস্ত তার আসন্ন মুক্তিপ্রাপ্ত শর্ট ফিল্ম হৃদ মাঝারে নিয়ে। ছবিটি KSS The Originals এর ইউটিউব চ্যানেল শুক্রবার মুক্তি পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here