“পরজীবী” ট্রেলর রিভিউ

0
413

ঘর তো আর এমনি এমনি হয় না…

“ঘর” – শুধু জীবনের আশ্রয় নয়, স্বপ্নেরও আস্তানা সেখানেই। একটা ঘরকে ঘিরে থাকে বেশ কয়েকজনের দিনযাপন। আর যখন তারা ঘরছাড়া হয়ে পড়ে, তখন প্রকৃত অর্থেই তাদের “পরজীবী” বলা যায়।
প্রকাশিত হলো আধুনিকতম ধারার বাংলা ছবির পরিচালক রজত সাহার নতুন স্বল্পদৈর্ঘ্যের ছবি “পরজীবী”-র ট্রেলর। করোনা আবহের একেবারে প্রথম দিকে যখন লকডাউন পদ্ধতি প্রয়োগ করা হয়েছিল আমাদের দেশে, তখন জীবিকা অর্জনের জন্য ভিটেছাড়া বহু মানুষের মধ্যে জেগে উঠেছিল নিজের মাটিতে ফেরার তাগিদ।

কেউ যানবাহনে, কেউ বা হাঁটা পথে এমনকি জীবন বাজি রেখে নিজেদের ফেলে যাওয়া ঘরে ফিরতে চেয়েছিল যত তাড়াতাড়ি সম্ভব। সেই পরিযায়ী দলেরই এক দম্পতি শ্যামল এবং মিঠু, একমাত্র সন্তানকে নিয়ে ফিরতে চায় গ্রামের বাড়িতে। কিন্তু তার আগেই তাদের জীবনে ঘটে নানা ঘটনা, যা তাদের কাছে অকল্পনীয়। নতুন করে ঘর বাঁধার স্বপ্ন ভেঙে টুকরো টুকরো হয়ে ঝরে পড়ে বাস্তবের মাটিতে। শেষ পর্যন্ত কি “পরজীবী” হয়েই থেকে যাবে তারা?

এই প্রশ্নের উত্তর নিয়ে আসছে রজত সাহার ছবি। পূর্ববর্তী বেশ কিছু ছবির মতোই এ ছবির সম্পাদনা, চিত্রনাট্যকার পরিচালক নিজেই। রূপ দে, পৃথ্বীরাজ চৌধুরী, ফিরোজ শাহ্, অনিমেষ চক্রবর্তী রয়েছেন প্রধান চরিত্রগুলিতে। একদল দক্ষ কলাকুশলী কাজ করেছেন এই ছবির নির্মাণে।
ট্রেলরের অংশগুলি দেখে যতদূর বোঝা যায়, এই ছবির সংলাপ যেমন নির্মেদ, তেমনই মর্মস্পর্শী। রতন ও মিঠুর জীবন ধরে অনেক শহুরে বাস্তবতার দিক উঠে আসবে এই ছবিতে। খবরের কাগজ বা নিউজ চ্যানেল ছাড়াও যে কত খবর তৈরি হয় আমাদের আশেপাশে, তার সন্ধান মিলতে পারে “পরজীবী”-র পরতে পরতে।
সবমিলিয়ে এ ছবির ট্রেলর একটি ভালো মানের বাংলা ছবি দেখার আশা জাগায় দর্শকদের মনে। এখন শুধুই মুক্তি পাওয়ার অপেক্ষা।

পরজীবী ছবিটি প্রযোজনা করেছে “কেএসএস প্রোডাকসন্স অ্যান্ড এন্টারটেইনমেন্ট” । ছবিটি “কেএসএস দ্যা অরিজিনালস” ইউটিউব চ্যানেল থেকে মুক্তি পাবে আগামী ১লা অক্টোবর।

-ঘরোয়া কবি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here