ভারতীয় চলচিত্র জগতে বইছে খুসির বাতায়ন। “দ্য একাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস” ( The Academy of Motion Picture Arts and Sciences) এর তরফ থেকে প্রকাশিত ২০২১ অস্কারের মনোন্য়ন তালিকায় স্থান ক্রে নিলো দুটি চলচিত্র। আগামী ১৫ই মার্চ ২০২১ প্রকাশিত হবে চূড়ান্ত মনোনয়ন তালিকা। মনোনীত চলচিত্রের একটি হল সূর্য ( Suriya ) অভিনীত তামিল ছবি সুরাই পোট্রু (Soorarai Pottru) এবং অপরটি হল ওড়িয়া ছবি কালিরা আতিতা (Kalira Atita)। ৯৩তম একাদেমি পুরষ্কারের জন্য বাছাই করা বিশ্বের ৩৬৬ টি সেরা চলচিত্রের মধ্যে স্থান করে নিতে সক্ষ্ম হয়েছে ভারতীয় চলচিত্রও।

সুধা কঙ্গারা ( Sudha Kongara ) পরিচালিত এবং সুরিয়া ও গুনীত মোঙ্গা ( Suriya and Guneet Monga) প্রযজীত সুরাই পোট্রু (Soorarai Pottru) ছবিটি আংশিকভাবে সরলীকৃত ডেকানের প্রতিষ্ঠাতা জি আর গোপীনাথের ( G. R. Gopinath) জীবন ও সময়কে কেন্দ্র করে নির্মিত হয়েছে। সুরিয়ার প্রোডাকশন হাউস 2 ডি এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড ( 2D Entertainment Pvt Ltd ) টুইট করেছে, “আমরা আনন্দিত ও শিহরিত !!! #সুরারইপোট্রু ও অস্কারে যোগ দিয়েছে !!!”

অপরদিকে জলবায়ু পরিবর্তন এবং ক্রমবর্ধমান সমুদ্রপৃষ্ঠের কারণে ওড়িশায় ভারতের পূর্ব উপকূলের অদৃশ্য গ্রামগুলির গল্প নিয়ে তৈরি ওড়িয়া ছবি কালিরা আতিতা (Kalira Atita)।
চিত্রপরিচালক নিলা মাধব পান্ডা (Nila Madhab Panda) টুইট করেছেন “ এই চ্যালেঞ্জ পূর্ণ বছরেও যে কালিরা আতিতা (Kalira Atita) অস্কার দৌড়ে সাধারণ প্রবেশের বিভাগে চারটি সেরা ছবি, সেরা অভিনেতা, সেরা পরিচালক এবং অন্যান্য অনেক বিভাগে প্রবেশ করেছে এবং একাডেমির স্ক্রিনিংয়ের জন্য ঘোষীত হয়েছে তার জন্য আমরা সবার কাছে কৃতজ্ঞ। ”
এই বছর, ৯৩তম একাডেমি পুরষ্কারগুলি ২৫শে এপ্রিল, ২০২১ এ অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here