লকডাউনের মধ্যে এতদিনে নিশ্চয় আপনার লিস্টে থাকা সমস্ত সিনেমা বা ওয়েব সিরিজ দেখে ফেলেছেন। যার অনেকগুলো আপনার খুব পছন্দ হয়েছে, আবার অনেক গুলো সেভাবে মনে দাগ কাটতে পারে নি। তবে তথাকথিত ওয়েব সিরিজের বাইরেও এমন অনেক ওয়েব সিরিজ বিভিন্ন পেইড , নন পেইড প্ল্যাটফর্মে আছে , যেগুলো প্রচারের আলো সেভাবে দেখেনি, কিন্তু কন্টেন্টের দিক দিয়ে আপনার মনে ধরবেই। চলুন এরকম ৮ টি ওয়েব সিরিজ এর খোঁজ আপনাকে দি।

১. ফ্লেম

এই ওয়েব সিরিজটির এখনও অব্দি দুটো সিজন মুক্তি পেয়েছে। স্কুল জীবনের প্রেম, পড়াশোনা ও বন্ধুত্বের উপর তৈরি একটি মিষ্টি ওয়েব সিরিজ। টাইমলাইন প্রোডাকশনের প্রযোজনায় এই ওয়েব সিরিজটি আপনি দেখে নিতে পারেন ‘টি ভি এফ প্লে’ (TVF PLAY)  ওয়েবসাইট বা অ্যাপে । মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন রিতভিক শোরে, তনয়া মানিক্তলা। পরিচালনায় অপূর্ব সিং কারকি।

 

২. লাখো মে এক

এই ওয়েব সিরিজটির দুটি সিজন এখনও অব্দি মুক্তি পেয়েছে আমাজন প্রাইমে। এর মধ্যে প্রথম সিজনটি ছিল, কোটার এক কোচিং সেন্টারকে কেন্দ্র করে। কেমন ভাবে সেখানে ছাত্রদের মানসিক ও শারীরিক অত্যাচারের মধ্যে রাখা হয়। সেখানকার বন্ধুত্ব, পড়াশোনা আর প্রবল প্রত্যাশা নিয়ে টানটান চিত্রনাট্য। অভিনয়ে মুখ্য ভূমিকায় রিতভিক শোরে। দ্বিতীয় সিজনটি অবশ্য অন্য একটি ধারার গল্প নিয়ে। দ্বিতীয় সিজনটি মেডিকেল থ্রিলার। অভিনয়ে আছেন শ্বেতা ত্রিপাঠি।

 

৩. দ্যা হলিডে

বন্ধুত্ব, প্রেম, গ্ল্যামার, বেড়ানো ইত্যাদি নিয়ে এক মজাদার ওয়েব সিরিজ দ্যা হলিডে। দলের একমাত্র মেয়ে বন্ধুর বিয়ের আগে ব্যাচেলার ট্রিপে সবাই যায় মরিশাস। আর সেখানে ঘটে মজার মজার কাণ্ড। তার সাথে প্রেম, বন্ধুত্ব, ঝগড়া, পার্টি সব ধরা দেয় প্রতি এপিসোডে। ওয়েব সিরিজটি অভিনয় করেছেন আদা শর্মা, আসিম গুলাটি, প্রিয়াঙ্ক শর্মা, ভির সিং প্রমুখ। ওয়েব সিরিজটি ফ্রিতে “এম এক্স প্লেয়ারে” দেখা যাবে ।

৪. গুল্লাক

আপনি কি খুব সাধারন গল্প পছন্দ করেন, যা সাধারন মানুষের কথা বলে? তাহলে গুল্লাক অবশ্যই দেখবেন। পুরনো দিল্লীর এক মধ্যবিত্ত পরিবারের গল্প, যার প্রতি এপিসোড তৈরি হয়েছে পরিবারের বিভিন্ন ঘটনা নিয়ে। আর সেই ঘটনা দর্শককে শোনাচ্ছে একটি গুল্লাক বা লক্ষিভাঁড়। অভিনয়ে আছেন জামিল খান, গিতাঞ্জলি কুলকার্নি, সুনিতা রাজয়ার প্রমুখ। ওয়েব সিরিজটি সনি লাইভ অ্যাপে বিনামূল্যে দেখতে পাবেন।

 

৫। ইয়েহ মেরি ফ্যামিলি

আপনার কি খুব ফিরে যেতে ইচ্ছা হয় স্কুল জীবনে? সেই খেলার মাঠ, সচীন সৌরভের  ব্যাটিং, স্কুলের প্রেম, গরমের ছুটির দিনগুলোতে? তাহলে এই ওয়েব সিরিজ আপনার মন ভালো করে দিতে পারে। পুরো প্রেক্ষাপটটি নব্বয়ের দশকে। সেই সময়ের এক পরিবারের গল্প এটি। ভালবাসা, পড়াশোনা, বন্ধুত্ব, খেলাধুলা সব কিছু নিয়ে এই ওয়েব সিরিজ আপনাকে আবেগপ্রবণ করে তুলবেই। মুখ্য ভুমিকায় মনা সিং , ভিসেশ বনশাল। ওয়েব সিরিজটি বিনামূল্যে “টি ভি এফ প্লে” অ্যাপে দেখা যাবে।

৬. ম্যাসাপ মাঙ্কি

বাংলায় এই ওয়েব সিরিজটি আপনি দেখতে পাবেন আড্ডাটাইম অ্যাপে। এই  জমজমাট মজার থ্রিলারে অভিনয় করেছে শায়ক রায় , প্রীতম গাঙ্গুলি।

৭. আফসোস

বাংলা বই “গল্পের গরু চাঁদে” থেকে অনুপ্রাণিত একটি মজাদার থ্রিলার। একজন মানুষ মরতে চায়, কিন্তু মরতে পারেনা কোনভাবেই। তাই নিজেকে মারার জন্য সুপারি দেয় এক সিরিয়াল কিলার কে। এদিকে ঘটনাচক্রে তার মরার সখ মিটে গেলে তিনি সুপারি তুলে নিতে যান, কিন্তু কিলার তাকে না মেরে ছাড়বে না।  এই ধরনের থ্রিলার আপনি ভারতে খুব বেশি দেখতে পাবেন না, তাই দেরি না করে এখুনি আমাজন প্রাইমে দেখে ফেলুন আফসোস।

৮। ইন্সাইড এজড

একদা এই সিরিজের প্রথম সিজন আমাজন প্রাইমের প্রথম হিন্দি ওয়েব সিরিজ ছিল এবং প্রথমবার ভারতের দর্শক বড় বাজেটের কোন ওয়েব সিরিজ দেখেছিল।  ক্রিকেট , বেটিং, প্রশাসন, যৌনতা , খুন, উত্তেজনা সব নিয়েই তৈরি এই ওয়েব সিরিজ। বর্তমানে দ্বিতীয় সিজনও মুক্তি পেয়েছে। যদি এই সিরিজ আগে দেখে না থাকেন তাহলে পর পর সব এপিসোড দেখে ফেলুন।  অভিনয়ে আছে বিবেক ওবেরয়, রিচা চাড্ডা, সিধান্ত চাতুর্বেদী, আঙ্গাদ বেদী, সায়ানি গুপ্তা প্রমুখ।

 রজত সাহা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here