সিনিয়র দাদা যখন বেস্ট ফ্রেন্ড

0
1019
[web_stories title=”true” excerpt=”false” author=”true” date=”true” archive_link=”true” archive_link_label=”www.marmakutir.com” circle_size=”150″ sharp_corners=”false” image_alignment=”left” number_of_columns=”1″ number_of_stories=”2″ order=”DESC” orderby=”post_title” view=”carousel” /] এই অভি তোর মনে পড়ে সেই কলেজ বাঙ্ক করে স্টারে ফাস্ট ডে ফাস্ট শো দেখা? কিংবা কলেজের প্রথম দিনটা তুই আমার সিনিয়র ছিলিস তবে বাকি সিনিয়রদের তুলনায় বেশ অন্যরকম লেগেছিল তোকে। একটা সাদামাটা ছেলে, নিপাট ভালো মানুষ। সমস্ত বিপদ থেকে বাবার মতো আগলে রাখতি।

সিনিয়র দাদা থেকে কবে যে ভালো বন্ধু হয়ে উঠলি বুঝে ওঠার আগেই মনের মানুষ হয়ে উঠলি। জীবনের খুঁটিনাটি কথা, ঝগড়া করার, খুনসুটির সঙ্গী হয়ে উঠেছিলি তুই। আরাধ্যা আজ এসব বলার দিন নয় আজ তোর বিয়ে তাও একটা অন্য মানুষের সাথে ‌যার সাথে আমার কোনো মিল নেই আর খুঁজতেও যাস না। আমি এখন প্রাক্তন আর ভালো বন্ধুতেই সীমাবদ্ধ। প্রাক্তনটা বড্ড কঠিন শব্দ যা তোর আর আমার মাঝে উঁচু প্রাচীর সৃষ্টি করে তাই আমরা না হয় ভালো বন্ধু হিসেবেই থেকে গেলাম।


ভাবিস না বিয়ে হয়ে যাচ্ছে বলে ভবিষ্যতে কোনো সমস্যায় পড়লে আমায় বলতে পারবি না। যখনই বুঝবি একটা ম্যাসেজ বা কল করবি‌। আমি তোর প্রেমিক বা স্বামী নাই’বা হলাম তোর শুভাকাঙ্ক্ষী হতে তো তোর বরের আপত্তি থাকার কথা নয়। তুই তো আমার তোলা ছবি, খুব পছন্দ করতি তাই আজ তোর বরের সাথে খুব সুন্দর সুন্দর ছবি তুলে দেবো। সোশ্যাল মিডিয়ায় আমার নাম মেনশন করতে ভুলিস না। খুব খুব সুখী থাক। মাথাটা যতটা সম্ভব ঠাণ্ডা রাখবি। জেদটা কমাবি। শরীর খারাপ করলে কেউ ভুলে গেলেও মনে করে ওষুধ খাবি‌। চলি রে! ভালো থাকিস আরাধ্যা। all the best for your new married life

অভি দাঁড়া তোর একটুও কষ্ট হচ্ছে না আমি অন্য কারোর হয়ে যাচ্ছি। তুই কিসে খুশি হবি কষ্টে থাকলে নাকি ভালো থাকলে? অবশ্যই তুই ভালো থাকলে। তুই ভাবলি কি করে আরাধ্যা তোর সুখে আমি খারাপ থাকবো‌। তুই ভাবলি কি করে আমি হিংসে করবো। এই চিনলি তুই আমায় আরাধ্যা? অভি আমি জানি আমি ভালো থাকলে তুই ঠিক কতটা খুশি হস। অভি আমি পারবো তো রে? নতুন মানুষ, নতুন পরিবেশ মানিয়ে নিতে পারবো? পারবে তোর মতো আগলে রাখতে সে। জানিস আমার বিয়ে ফোবিয়াটা আজ আবার দেখা দিচ্ছে। এত চাপ কেন নিচ্ছিস? এত ভালো পরিবার, দায়িত্ববান স্বামী পাচ্ছিস জানি তুই পারবি।
“হাল ছেড়ো না বন্ধু”

∼মিত্রবৃন্দা ভট্টাচার্য্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here